আজকের তারিখ- Sat-11-05-2024
 **   ২৩ নাবিকসহ ‌‘এমভি আবদুল্লাহ’ এখন বাংলাদেশের জলসীমানায় **   বুবলির পর একই অভিযোগ নিয়ে থানায় অপু বিশ্বাস **   তৃণমূল থেকে উন্নয়নই আওয়ামী লীগের মূল লক্ষ্য: প্রধানমন্ত্রী **   বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না- ওবায়দুল কাদের **   ছেলের পর মেয়ের মা হলেন পরীমণি! **   ঝিনাইদহে ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের বর্ষা নির্বাচিত **   চিলমারীতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে হারিয়ে জাপার প্রার্থী শাহীন বিজয়ী **   ড্রাইভারের ভুলে শিশুর মৃত্যু, ক্ষমা করে দিলেন বাংলাদেশি বাবা **   জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী **   কালবৈশাখী ঝড়ের শঙ্কায় আরও তিন দিনের সতর্কতা

চিলমারীতে নিলামের জন্য রাখা ৪০হাজার ইট আত্মসাত

এস, এম নুআস: কুড়িগ্রামের চিলমারীতে নিলামের জন্য রাখা পুরাতন ড্রেনের প্রায় ৪০হাজার ইট সমুলে আত্মসাতের অভিযোগ উঠেছে। উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে ওই ইট গোপনে বিক্রয় করে আত্মসাতের অভিযোগ রয়েছে। দায় এড়াতে পাল্টা-পাল্টি বক্তব্য দিচ্ছেন সংশ্লিষ্টরা।
জানাগেছে, এলজিইডি’র অধীনে থানাহাট বাজার থেকে রণপাগলীরতল ব্রীজ পর্যন্ত উপজেলা শহর নন মিউনিসিপ্যাল মাষ্টারপ্লান প্রণয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে ১হাজার ২৭৫মিটার ড্রেন নির্মানের কাজ করা হয়। ড্রেন নির্মানের সময় পুরাতন ড্রেনের প্রায় ৪০হাজার ইট নিলাম ছাড়াই সড়িয়ে নেয়ার চেষ্টা চলছিল। বিষয়টি স্থানীয় সাংবাদিকদের দৃষ্টি গোছর হলে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রচার হয়। অবস্থা বেগতিক দেখে উপজেলা প্রকৌশলী তরিঘরি করে ইটগুলি সংরক্ষণের উদ্দেশ্যে বণিক সমিতির সাধারণ সম্পাদক শাহাজাহান আলীর বাড়ীর সামনে জমা রাখেন। সেখান থেকে হঠাৎ ইটগুলি গায়েব হয়ে যায়। উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে ওইসব ইট কোন প্রকার নিলাম ছাড়াই গোপনে বিক্রি করে সমুলে আত্মসাতের অভিযোগ উঠেছে। নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, সেখানে ৪০হাজার ইট ছিল যা গোপনে বিক্রি করা হয়েছে। সরেজমিনে সোমবার দুপুরে ইট রাখার সেই জায়গায় গেলে কোন প্রকার ইট চোখে পড়েনি। নিলামের জন্য রেখে দেয়া ইট প্রসঙ্গে পাল্টা-পাল্টি বক্তব্য দিচ্ছেন উপজেলা প্রকৌশলী ও উপ-সহকারী প্রকৌশলী।
থানাহাট বাজার আদর্শ বণিক সমিতির সাধারণ সম্পাদক শাহাজাহান আলী বলেন, আমি কিছুই জানি না আমার বাড়ীর সামনে কিছু ইট রাখা হয়েছিল হঠাৎ এখন দেখি সে ইট নেই।
উপ-সহকারী প্রকৌশলী আতাউর রহমান হিরু বলেন, ড্রেনের পুরাতন ইটের বিষয়ে আমি কিছু জানি না।
উপজেলা প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম বলেন, পুরাতন ড্রেনের ইটসমুহ উপ-সহকারী প্রকৌশলী আতাউর রহমানের তত্ত্বাবধায়নে রয়েছে। তিনি ইষ্টিমেট করে হস্থান্তর করলে নিলাম দেয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই, তবে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )